কথোপকথন-০১

ছেলে আর মেয়ের চ্যাট চলছে
মেয়ে-আচ্ছা! অনেকদিন চ্যাট করার পর আজ দুপুরে আমাদের প্রথম দেখা ত হল, বলো কেমন লাগল আমাকে।
ছেলে- তোমাকে বেকুব লাগল।
মেয়ে-বেকুব? আমাকে বেকুব লাগল কেনো বল ত?
ছেলে- এর আগে বল। মন খারাপ হল শুনে?
-মাইন্ড করলে কি খুব অবাক হবে?
-প্রশ্নের বদলে প্রশ্ন। আমার সাথে থেকে, এক বেলাতেই স্মার্ট হয়ে যাচ্ছো।
-তুমি আসল কথা বল, বেকুব লাগল কেনো?
-কারন তুমি অল্প পরিচয়ে নেটের একটা ছেলেকে ফোন নাম্বার দিয়েছো। দেখা করতে রাজি হয়েছো। যথা সময়ে উপস্থিত ছিলে। একেবারে জায়গা মত। এবং তুমি যা আমাকে নেটে বলেছো, ঠিক সেই পোষাকেই ছিলে।
-এতেই বেকুব হয়ে গেলাম?
-হ্যা! আমি ভেবেছিলাম গিয়ে দেখব, আমার কোনো বদমাশ দোস্ত দাত কেলিয়ে হাসছে।
-তোমার ভিতর সন্দেহ ছিলো!আমি বলেছি আমি মেয়ে, এরপরও তোমার সন্দেহ ছিলো !!!!
-হ্যা! বুদ্ধিমানরাই সন্দেহ প্রবন হয়।
-নিজের বুদ্ধির ওপর তোমার খুব বেশি আস্থা। শুনতে ভালো লাগে না।
-কেনো?
-কিছুটা ইনসাল্টিং।
-আমার বুদ্ধিতে যদি তুমি ইনসাল্ট ফিল করো, তাহলে ত সত্যিই তোমার বুদ্ধি কম।
-আচ্ছা! বুদ্ধিমান সাহেব, যদি বলি ,আমি যে ফোন নাম্বারটা আপনাকে দিয়েছি। সেটা আমার দ্বিতীয় নাম্বার। এটা ব্যবহারই করি না বলতে গেলে।আসলটাই দেই নাই।
-তাহলে আমি বলব, আপনি কিছুদিনের ভিতরই আপনার আসল নাম্বারটা আমাকে দিবেন।
-এত আত্মবিশ্বাস!
-হ্যা
-কিন্তু আজ দুপুরেই ত আমার সাথে দেখা করার সময় তোমার হাটু কাপছিলো।
-হা হা হা! তুমি টের পেয়েছো তাহলে?
-হ্যা পেয়েছি। এই সাহস নিয়ে তুমি আবার নিজের ওপর বিশ্বাস রাখো আমি তোমাকে ফোন নাম্বার দিব?
-হ্যা। রাখি। কেনো না আমিও তোমার একটা জিনিস টের পেয়েছি।
-কি টের পেয়েছো শুনি?
-আমার জন্য তোমার বুকে ভালোবাসার ছোট একটা বীজ আছে। সেটা থেকে চারা গজাবে নিশ্চয়ই।

No comments: