সংলাপ ২

ছেলে- গতকাল একটা 3x দেখলাম।
মেয়ে-হুমম।
ছেলে-ভালোই ত লাগল।
মেয়ে-হুমম।
-লাইটিং এর কাজ ভালো ছিল। অভিনয়ও চলে টাইপের। তবে সেখানে অভিনয়ের ত তেমন কিছু নাই।
-হুমমম।
-তুমি দেখছো এইগুলো আগে?
-হুমম!দেখছি। বান্ধবীর বাসায়।
-তুমি হুমম হুমম করছো কেনো?
-আচ্ছা! বলো কতদিন পর আমাদের দেখা হল?
-দুই সপ্তাহ ত হবে।
-তের দিন হবে।
-যাহা তের তাহাই চৌদ্দ।
-তেরো দিন পর, তোমার সাথে আমার দেখা আর প্রথম কথাটা তুমি কি বললা?
(মেয়েটা কিছু একটা ছুড়ে ফেলল রাস্তায়। পায়ের কাছেই পড়েছে ছেলেটার। একটা ফুল)
ছেলে-ফুলটা আমার জন্য ছিল?
মেয়ে-না! এই এলাকায় একটা ছাগল ছিল যেটা ফুল খেতে ভালোবাসে। তার জন্যে এনেছিলাম।
-এই কথা দিয়ে কিন্তু প্রমান হল আমি ছাগল না। কেননা আমার জন্য এটা আননি।
-কিন্তু গরুও ত ফুল খায়।
-আমাকে কি আদর করে গরু বললা?
মেয়েটা কিছু বলে না।
ছেলে- আচ্ছা ঠিক আছে। আমি আর একটা প্রশ্ন করব। একবারই প্রশ্ন করব, তুমি যা উত্তর দিবে আমি সেটাই মেনে নিব। বলো গরু যে বললা, আমাকে কি ষাড় মনে হয় না বলদ?
-ছিঃ
ছেলেটা এই পর্যায়ে ফুলটা তুলতে যায়।
-খবরদার ফুলটা তুলবে না।
-কিন্তু মনে হচ্ছে এটা আমার জন্যই আনা হয়েছিলো। তাই চিবিয়ে খাওয়ার একটা চেষ্টা নিতে হবে। কাটা গলায় না বিধলেই হল।
-অন্তত একটা কারন বলো যেটা শুনে আমি তোমাকে ফুলটা দিতে পারি।
-আমার বয়স বাইশ আর গতকালই আমি জীবনের প্রথম 3X দেখছি।

No comments: