কৌতুক ( যথারীতি ১৮+)

০১.
আমেরিকা প্রবাসী এক ইটালীয় ফ্যামিলির মেয়ে যাচ্ছে জীবনের প্রথম ডেটে। তার দাদী তাকে ডেকে বলল, শুনো। ছেলেটা তোমার হাত ধরতে চাইবে- তুমি কিন্তু সহজে হাত ধরতে দিবে না। তোমার এই কাজে আমাদের পরিবারের অসম্মান হবে।
-আইচ্ছা দাদী।
-ছেলেটা হয়ত তোমাকে চুমু খেতে চাইবে- খবরদার রাজি হবে না। আমাদের পরিবারের এতে অসম্মান হবে।
-ঠিক আছে।
-ছেলেটা হয়ত তোমার __ হাত দিতে চাইবে- খবরদার সুযোগ দিবে না।
-হুমম। দিব না সুযোগ।
-ছেলেটা হয়ত তোমার উপর শুইতে চাইতে পারে- খবরদার রাজি হবে না। আমাদের পরিবারের চরম অসম্মান হবে এতে...

মেয়ে ডেট শেষ করে বাসায় আসছে।
-ও দাদী তুমি ত সত্য বলছিলা। সে আমার হাত ধরছে।
-অপমান!!! তারপর?
-চুমুও দিছে।
-হায় খোদা!!! ___ এ হাত দিয়েছে?
-হুমম।
-এরপর?
-সে যখন আমার উপর শুইতে চাইছে- আমি রাজি হই নাই।
-সাবাস!
-হ!! আমি আমার পরিবারের অনেক অসম্মান সহ্য করছি। শেষে নিলাম শোধ। আমি তার উপর চড়ে বসে তার ফ্যামিলির চরম অপমান করে এসেছি।


০২.
মরার পর স্বর্গে গিয়েছে লিসা।স্বর্গের দারোয়ান, পল, লিসাকে স্বাগতম জানাতে এসেছে।
পলঃ নিয়ম অনুযায়ী স্বর্গে ঢুকার আগে তোমাকে একটা শব্দের বানা জিজ্ঞেস করা হবে। না পারলে কিন্তু স্বর্গে ঢুকতে পারবে না।জাস্ট নিয়ম রক্ষার্থে প্রশ্ন করব। তুমি আর তোমার জামাই খুব ধার্মিক। যেহেতু দুনিয়াতে খুব ভালো জীবন যাপন করেছো- তোমাকে সহজ প্রশ্ন করি- cat বানান কর।
- C-A-T
- ঠিক হইছে। আসো স্বর্গে প্রবেশ করো।
কয়েক বছর পর, পল জরুরী কাজে যাবে- তাই লিসাকে দায়িত্ব দিয়ে গেল স্বর্গের দারোয়ান হবার জন্য। লিসা দায়িত্ব নিয়েই দেখে তার স্বামী বব আসছে।
-হাই বব!
-হাই!
- আমি মারা যাবার পর খুব কষ্টে ছিলে নাহ?
-প্রথম বছর খুব কষ্ট হয়েছিল। এরপর রুবিকে বিয়ে করলাম। এরপর আর কষ্ট ছিল না।
-তাই?
- রুবি আর আমি মিলে এশিয়া ঘুরলাম। আরো অনেক মজা করেছি... আহা শেষ জীবনটা খুব আনন্দে কেটেছে...
-আচ্ছা। সেই কাহিনী শুনা যাবে। এখন একটা শব্দের বানান জিজ্ঞেস করব তার উত্তর দাও। ভুল উত্তর দিলে কিন্তু ঢুকতে পারবে না।
-তোমাকে কি জিজ্ঞেস করছিলো?
-CAT
বব হাসিমুখে বলল, ঠিক আছে। আমাকে প্রশ্ন করো...
-বানান করো- চেকোস্লোভাকিয়া।

No comments: