সংলাপ ৩ ( প্রথম চুমু পর্যায়)

ছেলে-এসো আজকে ঠিক করি কিভাবে প্রথম চুমু দিব তোমায়।
মেয়ে-তুমি ফালতু হয়ে যাচ্ছো। চুমু কি আগে থেকে বলে কয়ে , হবে নাকি।
-ও। তারমানে তুমি আকস্মিকতায় বা অনিশ্চয়তায় বিশ্বাসী।
-না আমি ভদ্রতায় বিশ্বাসী। এটা নিয়ে কথা বলতে ইচ্ছে করছে না।
-কিন্তু আমি যে পুরা প্ল্যান করে ফেলেছি।
-কি প্ল্যান শুনি?
-একটু আগেই না বললে, এই বিষয়ে কথা বলবে না।
-আমার জানা জরুরী। তুমি বল।
-বিকাল বেলার অল্প আলো।
তোমাকে খুব রহস্যময় মনে হবে।
তুমি খুব উচ্ছল থাকবে সেদিন।

আকাশে কিছু পাখি ইতস্তত ঘুরছে।
আমি তোমাকে বলব, পাখিগুলোকে দেখো।
তুমি মুখ তুলে তাকাবে। মুগ্ধ হয়ে পাখি দেখবে।
আমি নিচু স্বরে বলব, শুনো আকাশ!
ক্লান্ত গাছেরা, উত্তরের হিম বাতাস,
ঝরা পাতা, দিনশেষের ক্লান্ত পাখির দল
এই নারী আমার।

আর তখন মুখ নামিয়ে আমার দিকে তাকাবে
আমি তোমাকে জোর করে চুমু দিব।

-প্ল্যান ভালোই করেছো। বলো, জোর করে চুমু দিতে হবে কেনো?
-কেননা, টিএসসির অনেক মানুষের সামনে তুমি লজ্জা পাবে।



......................................................................
পাঠকদের জানিয়ে দেই, ছেলেটি এই প্ল্যান অনুসারে কিছু করতে পারেনি। সে একদিন মেয়েটার লম্বা চুল সরিয়ে অনাবৃত পিঠে তার প্রথম চুমু দেয়। সেই কাহিনী আরেকদিন বলব।

No comments: