মেয়েরা নিজেদের কি ভাবে?

মেয়েরা নিজেদের কি ভাবে? কোনো ছেলে তাদের সাথে কথা বললেই কি ভাবে যে ছেলেটা প্রেমে পড়ে গেছে? কয়েকদিন আগে somewhereinblog এ দেখছি একটা মেয়ের ব্লগ। তার নাম মনে নাই। শুধু মনে আছে যে ক্লাস এর একটা ছেলে তার পাশে বসায় সে পোলাপাইন এখনও কিছু বুঝে না টাইপ কথা বার্তা বলল। তার রুঢ় আচরনকে আবার শিক্ষা দিছে এই রকম একটা ভাব নিছে।
আমি পড়ছি। কিন্তু খুব একটা ভাবিনি এটা নিয়ে। গতকাল একটা ঝামেলা যখন আমার ঘাড়ে এসে পড়ল। তখন আমি নতুন করে ভাবতে বসেছি। আমরা দশজন একসাথে একটা প্রতিষ্ঠানে যোগ দিয়েছি।গতকাল সকালে অফিসে আসার পর নেটে পুর্নেন্দু পত্রীর একটা কবিতা পেলাম। এই সাইটে পাইছি। অনেকদিন আগে পড়েছিলাম। আবার পেয়ে ভালো লাগছিল খুব। আমি অফিসের সবাইকে যারা আমার সাথে জয়েন করেছে সবাইকে মেইল করেছি। কিছুক্ষন পর আমার সাথে জয়েন করা একটা মেয়ে ( তার নাম বলছি না। ধরে নেয়া যাক তার নাম &) আমাকে মেইল করল। আমি ভদ্রতা জানি না। আমার manner জানা নাই। এইসব সস্তা কবিতা যেন আমি অন্য কাউকে দেই, তাকে যেন না দেই।

আমার ত যাকে বলে আক্কেলগুড়ুম। মাথায় হাত। মেয়ে বলে কি এইসব? মেজাজ খারাপ হইছে । আমিও ফিরতি মেইলে বলে দিলাম তুমি ভাবছ কি? আমি কি কবিতা পাঠিয়ে অন্য কিছু চাচ্ছি নাকি? তোমার কি মনে হচ্ছে আমি বামন হয়ে চাদে হাত দিচ্ছি?আমি বামন হয়ত হত্র পারি কিন্তু যে চদের আমি স্বপ্ন দেখি সেটা হওয়ার যোগ্যতা তোমার নাই। ...
মেয়েরা নিজেদের কি যে বিশাল কিছু মনে করে। ঠিক আছে সে যুবতী কিন্তু তাই বলেই ত সবাই তার পিছনে ঘুরঘুর করবে না। মেয়েদের এটা বুঝা উচিত, ছেলেদের মাথায় মেয়েরা ছাড়াও আরো অনেক কিছু ঘুরে।
একটা ছেলে পাশে এসে বসলেই মনে করা উচিত না যে ছেলেটা তার প্রেমে গদগদ। সারাটা দিন আমার মেজাজ খারাপ ছিল। আজকে অফিসে এসেও মেজাজ ভালো হলো না। আমি তাকে সরি বললাম, কিন্তু & একবারও সরি পর্যন্ত বলল না।
& এর attitude দেখে মনে হচ্ছে আমি চুরি করতে গয়ে ধরা পড়েছি।


& MIST তে পড়েছে।এই ভার্সিট সম্পর্কে আমার উচু ধারনা ছিলো না কখনো...এখন ধারনা আরো নিচু হলো। একটু ভালো জায়গায় পড়াশুনা করলে পুর্নেন্দু পত্রীকে চিনত এবং আমিও বাচতাম।

No comments: