বয়সে বড় মেয়েদের সাথে অল্প বয়স্ক কিছু যুবক

বয়সে বড় মেয়েদের সাথে অল্প বয়স্ক কিছু যুবক দেখি রাস্তায়, ধানমন্ডির লেকের আশেপাশে এবং আরো নানা জায়গায়। এই নিয়ে আমি বেশ চিন্তা করছি। কারা এরা?
কোথায় থাকে এরা? কেনো এই রকম দৃষ্টিভংগি? ইয়াহু তেও দেখলাম এই নিয়ে একটা feature. পুরো বিশ্ব জুড়েই কি এই নতুন দর্শন শুরু হইছে নাকি? আমি সত্যি বলি, ঢাকাতে যখন দেখি বয়স্কা নারীর সাথে কোনো তরুন , তখন আমি ভাবি বোধহয় পরকীয়া। কিন্তু কখনো বুঝতে চাইনি কেনো এমন হয়? কেনো বয়সের তারতম্য প্রেমের ক্ষেত্রে কোনো বাধা হিসাবে দাড়াতে পারছে না? কি এমন আকর্ষন এর? কিসের জন্য ?
একটি তরুন কেনো একজন সমবয়স্ক তরুনীর প্রেমে না পড়ে, তারচে বড় কারো প্রেমে পড়ে? ভেবে নিতে পারি মহিলা বিবাহিত; এত বয়স পর্যন্ত কোনো মেয়ে অবিবাহিত থাকতে পারে না বাংলাদেশে। একজন যুবক এই মেয়ের মাঝে কি খুজে পেতে পারে? মেয়েরা কি বয়স বাড়ার সাথে সাথে আরো বেশি stable হয়? তাদের উপস্থিতি কি আরো বেশি মধুর হতে থাকে? একটা ছেলেকে আমি ভাবতে পারি কোনও বিশেষ চাহিদা পুরন করার জন্য নারীর কাছে আসতে পারে।ছেলেটার হারনোর নাই কিছু। সবটুকুই লাভ। কিন্তু একটা মেয়ে শুধু কোনো একটা চাহিদার জন্য ছেলেটার কাছে যেতে পারে না। তাকে ত বাজিতে রাখতে হচ্ছে অনেক কিছু এবং পরিমানে ছেলেটার থেকে অনেক বেশী। একজন নারী কি পেতে চায়? যে প্রেম সে পায় নি এতদিন...সেটা? তাহলে তার সমবয়স্ক পুরুষেরা কি যথেষ্ট আকর্ষনীয় নয় তার কাছে? একজন যুবক কি এমন ভালোবাসা দিতে পারে যা অন্য কেউ দিতে পারছে না? তাহলে কি বয়স বাড়ার সাথে সাথে আকর্ষন করার ক্ষমতা কমতে থাকে? তবে ত দেশ ভরে যেত অনাচারে? দেশ কি ভরে আছে এইসবে যা আমি জানি না? নাকি এরা ব্যতিক্রম? পরকীয়া হোক আর স্বকীয়া হোক, বয়স্কা নারীর এই তরুন প্রেমিকরা কি কোনো পরিবর্তনের প্রথম ঢেউ?পুরো গ্রহের আবহাওয়ার সাথে সাথে আমরা কি নিজেরাও পাল্টাছি না? মেয়ে মেয়ে বিয়ে বৈধ হচ্ছে, ছেলে ছেলে ও। একজন চল্লিশ বছরের পুরুষ পচিশের তরুনী বিয়ে করলে সমাজ কিছু বলে নি। এখন সম অধিকারের যুগ। চল্লিশের একজন নারীর পচিশের স্বামী থাকা খুব কি দোষের কিছু হবে?

4 comments:

BAMA SOHAN said...

joos lagse viya.

BAMA SOHAN said...

Onk val lagse. likhte thaken. Best of luck.

TAREQ said...

<<<<<<<<>>>>>

Ershad said...

valo laglo porar por,ami jake biye korte chai jake onek valobashi sheo amar theke 7 years boro,akta manusher sathe moner mil thakle boyoshta kono factor na...apnara ki bolen?